সুরে বেসুরে
- নীল অভিজিৎ - অপ্রকাশিত ১৯-০৫-২০২৪

গান যে বাঁধে মনের ভিতর,
না যদি থামাই হয় সে গোচর।

হার মানি তাই নিজের কাছে,
বিস্ময় জাগে মনের মাঝে!

সুর যদি আজ সত্য বেশে,
বেসুর হলে মিথ্যা কিসে?

সুর বেসুরের মাঝ টানে আজ,
খুঁজছি আমি হারিয়ে দিশে।

সুর ধরে আজ বাঁধতে বসি,
ছিন্ন বীণা সামলে কষি।

হারানো সুর না যদি পাই,
ভিন্ন সুরেই গান বাঁধি তাই।

দিনের শেষে সুর বেঁধে আজ,
নূতন পূজায় নূতন এ সাজ।

কেমন হোল আমার এ গান,
বেসুর যদি পাই আমি মান?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।